Blogroll


আজ আপনাদের জন্য নিয়ে এলাম এক অসাধরণ সফটওয়্যার Odin Frame Photo Creator, সিরিয়াল কি সহ। আজীবন মেয়াদ। এই সফটওয়্যার মাধ্যমে আপনারা আপনার ছবিকে বিভিন্ন রকম ফ্রেমে বাধতে পারবেন। আর এই জন্য আপনাকে প্রথমে এখান থেকে Odin Frame Photo Creator কে ডাউনলোড করে নিতে হবে। ডাউনলোড করার পর রার ফাইলকে এক্সট্রাক্ট করুন, এক্সট্রাক্ট করার সময় পাসওয়ার্ড দিন zakir@ এবারে আপনি সেট আপ ফাইল দিয়ে ইন্সটল করুন এবং সিরিয়াল কী দিয়ে সফটকে ফুল ভার্সন করে নিন। এখন ডেস্কটপ আইকন থেকে ডাবল ক্লিক করে Odin Frame Photo Creator কে ওপেন করুন তাহলে নিচের চিত্রের মত পাবেন। দেখে নিন এই সফটওয়্যারটি কিভাবে কাজ করে তা ধারাবাহিক ভাবে তুলে ধরছি।
 Odin Frame Photo 2

১. Select photos এর মাধ্যমে আপনি আপনার পছন্দের ছবিটি সিলেক্ট করতে পারনে। মানে আপনি যে ছবিটিকে ফ্রেমে বাধবেন সেই ছবিটি চিত্রে দেখানো ১ নং থেকে কাজটি করতে পারেন।  
২. আপনার ছবি সিলেক্ট হয়ে গেলে এখান থেকে ফ্রেম নির্বাচন করতে পারেন। এখানে ২৬০ টি ফ্রেম আছে। আপনি চাইলে ‍এডোবি ফটোশপ থেকে 320x240 Pixels & Resolution 72 pixel/inch সাইজের তৈরী করে সেভ করতে হবে bmp ফরম্যাটে সেভ করতে হবে C:\Program Files\Odin Frame Photo Creator\Picture Library\Frame এই লোকেশনে। তবে খেয়াল রাখতে হবে যে, ক্রমিক নং শেষে যা আছে তার থেকে বেশি দিতে হবে। যেমন শেষের যে ফ্রেম টি আছে তার ১৬০ এখন হবে ১৬১, এভাবে আপনি আপনার পছন্দের ফ্রেম তৈরী করে নিতে পারেন।   
৩. এখানে আপনার ক্যামেরা কানেক্ট থাকলে সরাসরি ছবি স্যুট করতে পারবেন।  
 ৪. এখান থেকে আপনি অসমাপ্ত যে কাজটি সেভ করে রেখেছেন সেটি ওপেন করতে পারবেন ।   ৫.এখান থেকে ছবিটিকে সাইজ নির্বাচন, ব্যাকগ্রাউন্ড, প্রিন্ট ও সেভ করতে পারবেন।  
 ৬. এখান থেকে ছবিটিকে মুছে দিতে পারবেন, যে ছবিটিকে আপনি প্রিভিউতে দেখতে পাচ্ছেন সেটিকে ক্লিক করে ডিলেট ফটো দিলে ছবিটি মুছে যাবে।  
৭. এখান থেকে আপনার প্রিভিউতে থাকা সব ছবি মুছে যাবে।  
 ৮. এখানে থেকে আপনি কাজগুলি সেভ প্রজেক্ট এর মাধ্যমে অসমাপ্ত রেখে পরে সেটি ওপেন প্রজেক্ট এর মাধ্যমে ওপেন করে কাজ করতে পারবেন।  
 ৯. এখানে যে এ্যারো চিহ্ন (দিক নির্দেশনা) দেখতে পাচ্ছেন, উপর এবং নিচ এ্যারো চিহ্ন দিয়ে আপনার সিলেক্ট করা ছবি পরিবর্ত্ করতে পারবেন। বাম এবং ডান এ্যারো চিহ্ন দিয়ে আপনি ফ্রেম পরিবর্ত্ করতে পারবেন। মাঝখানে যে গোল চিহ্ন দেখতে পাচ্ছেন সেটি দিয়ে আপনি লেআউটে আপনার ছবি ফ্রেম সহ দিতে পারবেন।  
  ১০. এখানে ১-৯ নং পযর্ন্ত আলোচিত টুলস গুলি পাওয়া যাবে।  
  ১১. এখানে আপনার নির্বাচিত ছবির তালিকা দেখা যাবে। আপনি এখান থেকে প্রয়োজন অনুযায়ী ছবি সিলেক্ট করতে পারবেন।  
  ১২. এখানে আপনার সবগুলি ফ্রেম দেখা যাবে। যে ফ্রেমটি আপনি ছবিতে এ্যাড করতে চান সেটি এখান থোকে সিলেক্ট করতে পারবেন।   ১৩. এখান থেকে আপনার পছন্দের লেআউট টি নির্বাচন করতে পারেন।   ১৪. এখান থেকে আপনি ছবি, ফ্রেম ও ব্যাকগ্রাউন্ড নির্বাচন করতে পারেন।   ১৫. এখানে সফটওয়্যার রেজিষ্ট্রেশন ও সফটওয়্যার সম্বন্ধে বিভিন্ন তথ্য পাবেন।   এক নজরে দেখে নেয়া যাক এর ফিচার সমূহ-
  1.Have photo mode and digital camera mode.
  2. Include thousands of frames and add your personalized frames freely .
  3. Assemble photos in diffferent way
  4. Add funny face to the photos.
  5. Add base background to the photos.
  6. Eidt photos in many ways like change color,alter the location in the photo editor
  7. Import frame,photo,photo background,expression to database.
  8. Chage and apply photo size before print
  9. Save edditing photos and next time just upload it and contitue to edit.
  10.Print out the photos.
  11. Easy to operate.    

  তাহলে বন্ধুরা উপভোগ করুন Odin Frame Photo Creator কে, আজকের মত বিদায় মত নিচ্ছি। সবাই ভাল ও সুস্থ্য থাকুন।

  ধন্যবাদ সহ- মোঃ জাকির হোসেন ০১.১০.২০১৩  
These icons link to social bookmarking sites where readers can share and discover new web pages.
  • Digg
  • Sphinn
  • del.icio.us
  • Facebook
  • Mixx
  • Google
  • Furl
  • Reddit
  • Spurl
  • StumbleUpon
  • Technorati

Leave a comment

Admaya