Blogroll


পিসি হেল্পলাইন বিডি তার যাত্রা কাল শুরু করার সময়ই ভেবেছিল, তারা শুধু তথ্য প্রযুক্তি নিয়ে নয় তারাও বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশ গ্রহণ করবে। ব্লগ প্রতিষ্টিত হবার পর দীর্ঘ অনেক সময় পেরিয়ে যায়। পিসি হেল্পলাইন বিডি তার গন্তব্যে ধীরে ধীরে এগিয়ে যেতে থাকে। এই সময় পিসি হেল্পলাইন বিডির সাথে যুক্ত হোন ফ্রিল্যান্সার মোঃ রুবেল আহমেদ ভাই। তিনি যুক্ত হয়েই সামাজিক কর্মকান্ড সহ অন্যান্য বিষয়ে নজর দেন। এর মধ্যে তার নেতৃত্বে ইন্টারনেটের দাম কমানোর দাবীতে ফেসবুকে ইভেন্টের মাধ্যমে সফল ভাবে মানব বন্ধন করে পিসি হেল্পলাইন বিডি। এই সময় ফাহাদ ভাই তাকে বেশ সহযোগিতা করেন।
Nayem-Prodhan-e
 

এবার রুবেল ভাই উদ্যোগ গ্রহণ করেন শীতার্ত মানুষদের মাঝে শীত বস্ত্র বিতরণের জন্য ফেসবুক ইভেন্ট https://www.facebook.com/events/568747286532831/ । এই ইভেন্টেও অনেকেই অংশ গ্রহণ করেছেন। কিন্তু স্বল্প অর্থায়নে এই ইভেন্ট কে বাস্তবে রুপ দেয়া অসম্ভব ছিল যদি না পিসি হেল্পলাইন বিডির কর্ণধার মুহম্মদ রনি মজুমদার ভাই সহ অনলাইনের বন্ধুরা এগিয়ে না আসতেন। অতঃপর সিদ্ধান্ত নেয়া হলো উত্তারঞ্চলের জেলা দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় শীতার্ত মানুষদের মাঝে শীত বস্ত্র বিতরণ করার। লক্ষ্য হলো প্রকৃত শীতার্তদের খুজে বের করা। তালিকা তৈরি করা হলো। তালিকা তৈরিতে সহযোগিতা করলেন পিসি হেল্পলাইন বিডির লেখক এ আর রুবেল সহ অনেকেই।

 নির্ধারন করা হলো শীত বস্ত্র হিসেবে কম্বল প্রদান করা হবে সবচেয়ে উত্তম। কম্বল ক্রয়ের জন্য সৈয়দপুর শহরকে বেছে নেয়া হলো। গত ২৬ জানুয়ারি আমরা ৪জন ২টি মোটরসাইকেল যোগে যথাক্রমে আমি, মোঃ মোবারক হোসেন (চাকুরীজীবী), আক্তারুজ্জামান কাজল (ব্যবসায়ী) ও আশরাফুজ্জামান লিটন (চাকুরীজীবী) সৈয়দপুর থেকে কম্বল ক্রয় করে নিয়ে আসি ।
গত ২৭ জানুয়ারি থেকে স্থানীয় গ্রাম হলদিবাড়ি ( দোলাপাড়া), কলোনি, নওদাপাড়া, কালাইঘাটি, রেলগেট, ধুপিপাড়া সহ বিভিন্ন গ্রামে ৬০ জনের মধ্যে কম্বল বিতরণ করা হয় দুই দিনে।
DSC04086
(হলদিবাড়ি দোলাপাড়াতে শীত বস্ত্র বিতরণ। উপস্থিত ছিলেন লেখক এ আর রুবেল ও জাকির হোসেন)
DSC04095
(হলদিবাড়ি দোলাপাড়ার কম্বল গ্রহণকারীর কয়েকজন)
DSC04097
(নওদাপাড়ায় শীত বস্ত্র বিতরণ কালে উপস্থিত ছিলেন প্রাক্তন ইউ পি সদস্য অহিদুল হক সহ অন্যান্য সমাজসেবী গন)
DSC04106
(নওদাপাড়ায় শীত বস্ত্র গ্রহণকারীদের কয়েকজন)
DSC04108
(কালাইঘাটিতে শীত বস্ত্র গ্রহণকারী )
DSC04150
(সহায় সম্বলহীন বিধবাকে কম্বল দিচ্ছেন আক্তারুজ্জামান কাজল)
DSC04152
(ধুপিপাড়ায় কম্বল বিতরণ, উপস্থিত ছিলেন বন্ধু মোবারক) 
DSC04169
(রেলগেটে কম্বল বিতরণ)
DSC04194
( শীত বস্ত্র বিতরণে যাদের প্রত্যক্ষ সহযোগিতা পাওয়া গেছে তাদের মধ্যে জনাব মোঃ মোবারক হোসেন, আক্তারুজ্জামান কাজল, মোঃ অহিদুল হক, আশরাফুজ্জামান লিটন, এ আর রুবেল,সোহাগ, মুন্না ও মতিউর) 
যে কম্বল বিতরণের বেশ কয়েকদিন আগ থেকেই প্রচণ্ড শীত আর হিমেল বাতাসে উত্তারাঞ্চলের দিনাজপুর জেলা সহ অন্যান্য জেলায় কাঁপিয়ে তোলে যা বেশ কয়েকদিন স্থায়ী ছিল। আমরা ভ্যান যোগে প্রতিটি গ্রামে তালিকা অনুযায়ী শীতার্ত মানুষদের মাঝে হাতে হাতে কম্বল গুলি দিয়ে আসি। এই সময় আমি সহ পিসি হেল্পলাইনের লেখক এ আর রুবেল, সোহাগ, মুন্না, প্রাক্তন ইউ পি সদস্য মোঃ অহিদুল হক, আক্তারুজ্জামান কাজল ও বন্ধু মোবারক সহ অনেকেই উপস্থিত ছিলেন।
মোঃ রুবেল আহমেদ ভাই সহ এই ইভেন্টের সাথে যারা জড়িত হয়ে পিসি হেল্পলাইন বিডির এই উদ্যোগকে সফল করেছেন তাদের জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ ও অভিনন্দন, এই কারনে যে মানব সেবায় তারা এগিয়ে এসেছেন। পাশাপাশি আমি আশা করি পিসি হেল্পলাইন বিডি ভবিষ্যতে এই রকম আরও বিভিন্ন সামাজিক কাজে নিয়োজিত হয়ে মানব সেবা পরিচালিত করবে।

ধন্যবাদ সহ-
মোঃ জাকির হোসেন
১২.০২.২০১৩
These icons link to social bookmarking sites where readers can share and discover new web pages.
  • Digg
  • Sphinn
  • del.icio.us
  • Facebook
  • Mixx
  • Google
  • Furl
  • Reddit
  • Spurl
  • StumbleUpon
  • Technorati

Leave a comment

Admaya